ঢাকা, মঙ্গলবার, ১৪ মে, ২০২৪

কলাপাড়ায় জমি চাষের সময় কৃষককে কুপিয়ে যখম

পটুয়াখালীর কলাপাড়ায় শামীম মৃধা (২৩) নামের এক কৃষককে জমি চাষের সময় কুপিয়ে যখম করেছে সন্ত্রাসীরা। এসময় চাষাবাদের জমি দখলে বাধা দেয়ায় তার পিতাকেও লোহার সাবল দিয়ে সাড়া শরীরে পিটিয়ে আহত করা হয়। রোববার শেষ বিকালে কলাপাড়া ও আমতলী উপজেলার মধ্য সীমানাবর্তী পুজাখোলা গ্রামে আহতদের ওপর এমন সশস্ত্র হামলার পর ফেলে রেখে যায় সন্ত্রাসীরা। পরে আহতদের উদ্ধার করে দ্রুত কলাপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে স্থানীয়রা। আহত আলম মৃধা (৫২) জানান, প্রতি বছরের মতো এবছরও জমি বর্গা নিয়ে ওই জমিতে ট্রাক্টর দিয়ে চাষ করছিলাম। এসময় কিছু বুঝে ওঠার আগেই কলাপাড়া উপজেলার টিয়াখালী গ্রামের মোশারেফ শিকদার, মঞ্জু শিকদার,বাবুল শিকদার ও রিয়াজ শিকদার সহ আরো ৫/৭ জন মিলে আমাদের ওপর সশস্ত্র হামলা চালায়।


এসময় এলোপাথারী আমাকে পিটিয়ে এবং আমার ছেলেকে কুপিয়ে কাঁদার মধ্যেই ফেলে রেখে যায়। জমির মালিক আমতলীর বাসীন্দা সাইফুল ইসলাম জানান, আমাদের ক্রয়ক্রিত জমি আমরা দীর্ঘবছর যাবৎ আহতদের মাধ্যমে বর্গা দিয়ে চাষাবাদ করে আসছি। তবে এবিষয়ে তিনি আইনি পদক্ষেপ নেবেন বলে জানান তিনি। এবিষয়ে অভিযুক্তদের সাথে একাধিকবার যোগাযোগের চেষ্টা করেও তা সম্ভব হয়নি। তবে টিয়াখালী ইউপি চেয়ারম্যান মশিউর রহমান শিমু জানান,আমার কাছে কেউ অভিযোগ নিয়ে আসেনি, আমি খোঁজ নিয়ে দেখছি। কলাপাড়া থানার ওসি খন্দকার মোস্তাফিজুর রহমান জানান, বিষয়টি আমতলী থানার। তবে আইনি প্রক্রিয়ানুযায়ী আমারা অভিযুক্তদের আটক করতে পারবো।

 

আমতলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শাহ—আলম জানান, এখনো পর্যন্ত কেউ লিখিত অভিযোগ নিয়ে আসেনি। অভিযোগ পেলে অবশ্যই আইনি ব্যবস্থা গ্রহন করা হবে।

ads

Our Facebook Page